[english_date], [bangla_day]

বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্তকে দুদকের জিজ্ঞাসাবাদ

আপডেট: August 4, 2019

অনলাইন ডেস্ক :: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে অনিয়ম, দুর্নীতি ও অবহেলায় জড়িত থাকার অভিযোগে সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (৪ আগস্ট) সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে নিশ্চিত করেছেন দুদক পরিচালক মুহাম্মদ ইউসুফ।

প্রসঙ্গত, প্রশান্ত কুমার বণিক বর্তমানে বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপারের দায়িত্ব পালন করছে।

দুদক জানায়, ২০১৮ সালের ২৬ অক্টোবর ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর, ১ কোটি ৩০ লাখ টাকার ও মাদকদ্রব্যসহ কিশোরগঞ্জের ভৈরবে গ্রেফতার হন চট্টগ্রামের তৎকালীন জেলার সোহেল রানা বিশ্বাস।

পরে জিজ্ঞাসাবাদে সোহাল রানা জানান, চট্টগ্রাম কারাগারের ঘুষ, দুর্নীতির সঙ্গে শুধু তিনি একা নন, তৎকালীন ডিআইজি পার্থ গোপাল বণিক ও সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিকেরও ভূমিকা আছে।

উল্লেখ্য, গত ২৮ জুলাই পার্থ গোপাল বণিকের ধানমন্ডির নর্থ রোডের (ভূতের গলি) ২৭-২৮/১ নম্বর বাসার বি/৬ নম্বর ফ্ল্যাটে অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদক। তার বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, সিলেট কেন্দ্রীয় কারাগারের ডিআইজি পার্থ চট্টগ্রাম কারাগারে কর্মরত থাকা অবস্থায় ঘুষ, দুর্নীতির মাধ্যমে ওই টাকায় আয় করেন। ওই ঘটনায় গ্রেফতারের পর পার্থের বিরুদ্ধে গত ২৯ জুলাই মামলা দায়ের করে দুদক। আর ৩০ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পার্থকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে।

  • ফেইসবুক শেয়ার করুন