[english_date], [bangla_day]

পটুয়াখালীতে ছাত্রলীগের কমিটি নিয়ে সংঘাত, প্রকাশ্যে অস্ত্রের মহড়া!

আপডেট: August 10, 2019

পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালীর বাউফলে ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপ মুখোমুখি অবস্থানে রয়েছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংর্ঘষের আশংকা করা হয়েছে।

শনিবার সকালে উপজেলা ছাত্রলীগ হাসান-জামশেদ গ্রুপ শহরের কুন্ডপট্টিস্থ দলীয় কার্যালয় শোক দিবসের আলোচনা সভা আহবান করে। অপরদিকে ছাত্রলীগ ত্বোহা-অভি গ্রুপ একই দিন একই সময়ে শোক র‌্যালির আয়োজন করে। বেলা সাড়ে ১১টার দিকে ত্বোহা-অভি গ্রুপ শোক র‌্যালি নিয়ে কুন্ডপট্টিস্থ অপর অপর গ্রুপের কার্যালয়ের সামনে দিয়ে অগ্রসর হতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

ত্বোহা অভিযোগ করেন, এসময় হাসান-জামশেদ গ্রুপ তাদের কার্যালয়ের সমানে থেকে ইট-পাটকেল নিক্ষেপ করলে তাদের পক্ষের ছাত্রলীগ নেতা আশিক (২০) ও জিসান (২১)সহ ৫ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এঘটনার পর ত্বোহা গ্রুপ মারমুখি হয়ে উঠলে, অপর গ্রুপ মারমুখি হয়ে উঠে। একপক্ষ থানা মসজিদের সামনে আর অপরপক্ষ দলীয় কার্যালয়ে সামনে অবস্থান করে শ্লোগান দিতে থাকে। তখন এদের অনেকের হাতে ধারালো অস্ত্র দেখা যায়। প্রায় ঘন্টাব্যাপী মারমুখি অবস্থানে থাকার পর পুলিশের হস্তক্ষেপে পরিস্থিত শান্ত হয়। এর আগের দিন শুক্রবার বিকালে দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ও কয়েকটি মটর বাইক ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠে।

সম্প্রতি ছাত্রলীগের কমিটি বৈধ ও অবৈধ নিয়ে বির্তকের সৃষ্টি হয়। এ নিয়ে গত দুই দিন পর্যন্ত উভয়গ্রুপের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করে। উভয় গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। এদিকে পরিস্থতি শান্ত রাখতে শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন